“ক্যারিয়ারের শীর্ষ ফর্মে এখন বিরাট কোহলি”

3910869736001_4824870237001_4824851483001-vs লম্বা রানের খিদেই তাকে ‘রান মেশিন’ বানিয়েছে।ক্রীড়াপ্রেমীদের প্রত্যাশার পারদ এমন যে তিনি মাঠে নামলেই রানের বন্যা বইয়ে দেবেন।সত্যি তাই,রানের বন্যা বইয়ে দেওয়াটাই নিয়মে বানিয়ে ফেলেছেন ভারতের টেস্ট দলের অধিনায়ক। নিউজিল্যান্ডের পর ইংল্যান্ডের বিপক্ষে চলতি টেস্ট সিরিজেও দুর্দান্ত ব্যাটিং করছেন।প্রথমবারের মতো দখল করলেন টেস্ট র‍্যাংকিংয়ের তৃতীয় স্থান। টেস্টে এটিই তাঁর ক্যারিয়ারে সেরা র‍্যাংকিং।

নিজজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে শুরুটা ভালো হয়নি কোহলির।দুই ম্যাচের চার ইনিংসে করেছিলেন মাত্র ৮১ রান। কিন্তু তৃতীয় ম্যাচে দুর্দান্ত এক দ্বিশতকের ইনিংস খেলে নিজের জাত চিনিয়ে দিলেন এসময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। তারপর থেকে বোলারদের জন্য রীতিমতো দুঃস্বপ্নে পরিণত হয়েছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে কোহলির ব্যাট থেকে এসেছিল ৪৩৯ রান। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজেও সেই ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন। প্রথম তিনটি ম্যাচে করেছেন ৪০৫ রান।ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে এই সিরিজের আগে টেস্ট র‍্যাংকিংয়ে কোহলি ছিলেন ১৫তম অবস্থানে। সেখান থেকে এক লাফে তিনে উঠে এসেছেন । কোহলির সামনে শুধু ইংল্যান্ডের জো রুট ও অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ।

টেস্টে একটি মাইলফলকের দ্বারপ্রান্তেও চলে গেছেন কোহলি। আর মাত্র ৪১ রান করতে পারলেই পূর্ণ করতে পারবেন চার হাজার রান। সাম্প্রতিক সময়ে যেভাবে ব্যাটিং করছেন তাতে ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টেই হয়তো সেখানে পৌঁছে যাবেন তিনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *