শীতের ছুটিতে একদিনের ট্রিপ–“ধুতুরদহ”

vidyadhari_river-300x186বন্ধুবান্ধব বা পরিবারের সঙ্গে শীতের ছুটিতে একদিন বা দু দিনের জন্য রিল্যাক্স করতে চাইলে,চলে আসুন কলকাতা থেকে মাত্র ৫১ কিলোমিটার দূরে  “ধুতুরদহে”। উত্তর ২৪ পরগণার মিনাখাঁর কাছে এই শান্ত গ্রামে উইকএন্ড কাটাতে পারেন। প্রচুর শাকসব্জির বাগান আর অগুনতি মাছের ভেড়ি রয়েছে এই গ্রামে। চাইলে আপনিও মাছ ধরতে পারেন। সেই ব্যবস্থাও রয়েছে।আছে বিশাল বটবৃক্ষের ছায়ায় গ্রাম্য মন্দির।দেখে আসতে পারেন।তবে জায়গাটির আরও বড় আকর্ষণ হল বার্ড ওয়াচিং।নিরিবিলিতে বসে আপনি ‘বার্ড ওয়াচিং’করুন ঘণ্টার পর ঘণ্টা। কেউ বিরক্ত করবে না।চাইলে মালঞ্চ চলে যেতে পারেন,মাত্র ১৫ কিলোমিটার দূরে।ইছামতী ও বিদ্যাধরী নদী মিশেছে মালঞ্চে। সেখানকার সূর্যোদয়ও বেশ উপভোগ্য।
কীভাবে যাবেনঃ  গাড়িতে গেলে সায়েন্স সিটি পেরিয়ে বাসন্তী হাইওয়ে ধরে সোজা গেলে মিনাখাঁ। মিনাখাঁ বাজার থেকে ডান দিকের রাস্তা ধরে গেলে ধুতুরদহ।কলকাতা থেকে মালঞ্চ গামী সব বাসই মিনাখাঁ হয়ে যায়।মিনাখাঁয় নেমে অটো ধরে ধুতুরদহ যেতে হবে।
কোথায় থাকবেনঃ  গ্রাম ভেবে ঘাবড়াবেন না। বেশ কয়েকটা লাক্সারি হোটেল ও  বাজেট রিসর্ট রয়েছে এখানে। মোটামুটি সব রিসর্টেই সুইমিংপুল থেকে শুরু করে সব রকম আউটডোর গেম খেলার সুবিধে রয়েছে। এই অঞ্চলে অনেক কর্পোরেট পিকনিক আয়োজন করা হয়। তাই সব রিসর্টেই সব রকম সুযোগ সুবিধে পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *