ভূতুড়ে জায়গা ঘুরে আসুনঃ

23অনেকই বিশ্বাস করেন পোড়ো বাড়িতে ঘুরে বেড়ায় অতৃপ্ত আত্মা?  বিশেষ কিছু গাছের মগডালে বাস করে ভূত। অনেকে মনে করে এসবই মানুষের মনের কল্পনা। কিন্তু অনেকেই হয়তো জানেন না, বিশ্বে এমন অনেক ভূতুড়ে জায়গা আছে যেখানে গেলে দেখা মিলবে সত্যিকারের ভূত। অনেকে হয়তো বিশ্বাস করছেন না।কিন্তু ঐ স্থানগুলোতে গেলেই মালুম পাওয়া যাবে, সত্যি ভুত আছে কি নেই!! চলুন ঘুরে আসা যাক নিচের দুটি স্থানে।

ghostmain

চাঙ্গি বীচ: সিঙ্গাপুর চাঙ্গি বীচ দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় একটি বধ্যভূমি হিসেবে ব্যবহৃত জায়গা। সেই সময়ে ‘সোক চিং’ যুদ্ধের সময় জাপানীরা নিজেদের বিরোধী সন্দেহে হাজার হাজার নির্দোষ চীনের অধিবাসীদের নির্বিচারে হত্যা করেছিলেন এই জায়গায়। এরপর থেকে অদ্ভুত ধরনের শব্দ, চিৎকার এবং কান্নার আওয়াজ আসে এই জায়গা। আজ পর্যন্ত প্রায় হাজার খানেক মানুষ এই ধরনের আওয়াজ শোনার কথা স্বীকার করেন।

maxresdefault

ভাঙ্গার দুর্গ (রাজস্থান)

ইন্ডিয়ার রাজস্থানের জয়পুর থেকে খানিকটা দূরে এই দুর্গের অবস্থান। কিংবদন্তি অনুসারে, সিঙ্ঘিয়া নামক কালো জাদুর তান্ত্রিক বহুযুগ আগে এই দুর্গের বাসিন্দাদের অভিশাপ দিয়েছিলেন, যে মৃত্যুর বহুকাল পর পর্যন্ত তাদের আত্মা এই দুর্গে বন্দি থাকবে। এই জায়গার সব চাইতে আশ্চর্যজনক আরেকটি ঘটনা হচ্ছে, এখানকার কোনো বাড়ির ছাদ নেই।

কারণ কোনো বাড়িতে ছাদ তৈরি করা হলে তা সঙ্গ সঙ্গেই ভেঙে পড়ে। যতো টুরিস্ট এই জায়গায় ভ্রমণে আসেন সকলের একই অভিমত তারা প্রতিটি মুহূর্ত উদ্বেগ ও অস্থিরতার মধ্যে কাটিয়েছেন। সন্ধ্যার পর এই দুর্গে যারা গিয়েছেন তারা আজ পর্যন্ত কেউ ফিরে আসেন নি। তাই সরকার সূর্যাস্তের পর দুর্গ এবং দুর্গের আশেপাশের বেশ খানিকটা জায়গায় যাওয়া নিষিদ্ধ করে দিয়েছে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *