বর্ষায় ঘুরে আসুন কোয়েম্বাতুর জেলায় ‘চিন্না কাল্লার’

4582413‘চিন্না কল্লার’ পশ্চিমঘাট পর্বতমালার একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র।তামিলনাড়ুর কোয়েম্বাতুর জেলায় অবস্থিত এই পর্যটন স্থলটি, বছরের অন্য ঋতু থেকে বর্ষাকালে চিন্না কল্লারের সৌন্দর্যর খোলতাই দ্বিগুণ বেড়ে যায়।যারা বর্ষাকালে ঘুরতে পছন্দ করেন তাদের অবশ্যই চিন্না কল্লার ঘুরে আসা দরকার।বনজঙ্গলে ঢাকা পাহাড়ি পরিবেশ আপনাকে মুগ্ধ করবেই।

এখানে রয়েছে পরম্বিকুলাম (Parambikulam) অভয়ারণ্য।পাহাড়ের মাঝখানে অসাধারণ এই উপত্যকাটি অন্যতম আকর্ষণ।বর্ষাকালে সবুজ গাছপালায় ঢাকা চিন্না কল্লারের পরিবেশ,পাহাড়ের বুক চিঁড়ে প্রচণ্ড গতিতে বয়ে যাচ্ছে ঝরনা,এসব দেখতে দেখতে কখন আপনি হারিয়ে যাবেন মালুমও পাবেন না।সময় এখানে হার মেনে যায় প্রকৃতির কাছে।শহরের হইহুল্লোড় থেকে দূরে-নিরিবিলি পরিবেশে কাটিয়ে আসুন কয়েকটা দিন।

aim_bn_1_1323965169

কীভাবে যাবেন : ট্রেনে বা ফ্লাইটে,দুটোতেই যেতে পারেন।কোয়েম্বাতুর চিন্না কাল্লারের সবচেয়ে নিকটবর্তী রেলওয়ে স্টেশন ও বিমানবন্দর। কোয়েম্বাতুর শহর থেকে মাত্র কয়েক ঘণ্টার দূরত্বে রয়েছে এই পাহাড়ি পর্যটন স্থলটি।

 

 

ab26

কোথায় থাকবেন : ভালাপারাইয়ে বেশ কিছু হোটেল, লজ় রয়েছে। তাছাড়া, সরকারি গেস্ট হাউজ়ও রয়েছে।এখানকার দক্ষিণ ভারতীয় খাবার দারুন খেতে লাগবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *