ঘুরে আসুন “সিতারগঞ্জ”( উত্তরাখণ্ড)

sitarganj

বর্ষার সময় যদি কেউ উত্তরাখণ্ড ভ্রমনে যান তাহলে অবশ্যই অসাধারণ সুন্দর ভ্রমণস্থল সিতারগঞ্জকে আপনার ভ্রমণ তালিকায় রাখবেন।উধামসিং জেলায় অবস্থিত সিতারগঞ্জ বর্ষাকালে মোহময় রূপ ধারণ করে। বিশাল বিশাল তিনটি জলাধারে ঘেরা সিতারগঞ্জ। বাইগুল ফিস রিজার্ভার, ধোরা রিজ়ার্ভার এবং নানক সাগর রিজ়ার্ভার। কৃষিকাজ, মৎস সংরক্ষণ এবং পানীয়ের জন্য এইসব জলাধারের জল ব্যবহার করা হয়ে থাকে।

mg1

সিতারগঞ্জে গেলে কি কি দেখবেন?

নানক মাতা :ভক্তদের বিশ্বাস  গুরু নানক এই জায়গায় তাঁর পদধুলি রেখেছিলেন।সেকারনে হাজার হাজার ভক্ত সমাগম হয় গুরু নানকের আশীর্বাদ পাওয়ার জন্য।রয়েছে নানক মাতা ড্যাম-অন্যতম পিকনিক স্পট।অসাধারণ সুন্দর লেকে বোটিং করুন,মাছ ধরুন, টুরিস্টদের জন্য সব ব্যবস্থাই আছে ।রুদ্রপুর ও কাশপুর অন্যতম শিল্প নগরী।রুদ্রপুরের রয়েছে বেশ কিছু ধর্মীয় স্থান, অরিত্র মন্দির, চৈতি দেবী মন্দির, পাঁচ মন্দির ও গিরি সরোবর লেক।এছাড়াও  পান্টনগর করবেট ন্যাশনাল পার্ক এবং গোবিন্দ জাতীয় অভয়ারণ্য।জঙ্গল ঘোরার নেশা থাকলে ঘুরে আসতে পারেন।পিলিভিটেও চলে যেতে পারেন,এখানে রয়েছে জামা মসজিদ, গৌরিশংকর মন্দির, চুকা বিচ, গোমাট তাল, ইত্যাদি জনপ্রিয় জায়গা।

nainital14_big58838130

কিভাবে যাবেনঃ

হাওড়া থেকে রামনগর স্পেশালে চাপুন।সিতারগঞ্জ যেতে রামনগর নামতে পারেন বা কচ্ছ রেলওয়ে স্টেশন।এই দুটি স্টেশন থেকে বাস বা গাড়ীতে সোজা পৌঁছে যান সিতারগঞ্জ।

কোথায় থাকবেনঃ সিতারগঞ্জে সব ধরনের অনেক হোটেল ও মোটেল আছে।নিজের নিজের পকেট অনুযায়ী খুঁজে নিন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *