chul niye ar chulochuli noy…upay ache.

 

b49b4824-670d-456b-a79a-6c75e7072f07

 চুলপড়া একটি অতি সাধারণ রোগ। চিকিৎসকদের মতে, হরমনের পাশাপাশি প্রোটিন(আমিষ)ও ফ্যাটের(চর্বি)অভাবেই মানুষের চুল পড়ে।বাড়িতে বসেই এক বিশেষ পদ্ধতির মাধ্যমে আপনি আপনার চুলের সৌন্দর্য বাড়ান। চুলপড়া রোধ করুন। মাথায় চুল গজান।

দইতে চর্বি ও উচ্চ ল্যাকটিক অ্যাসিড থাকে।প্রোটিন ও চর্বিতে পরিপূর্ণ ডিম,এত প্রোটিন অন্য খাবারে পাওয়া যায় না।টক দই ও ডিম মিশিয়ে চুল পরিচর্যার রেসিপি বানানো যায়,চুলকে রুক্ষতা ও ক্ষতিগ্রস্ত হওয়ার হাত থেকে রক্ষা করে।

বাড়িতে বানানো এই রেসিপি চুল পরিষ্কার করে,শুষ্কতার হাত থেকে রক্ষার করার পাশাপাশি নতুন চুল গজাতে বেশ কার্যকরী।মোটের ওপর মিশ্রণটি চুলকে প্রাণবন্ত, স্নিগ্ধ ও কোমল করার জন্য তুলনা নেই। ঝকঝকে ও স্বাস্থ্যকর চুল পেতে এই রেসিপি মাথায় খুলিতে ক্যালসিয়াম ও প্রোটিন সরবরাহ করে।

মধুও মাথার চুল বৃদ্ধিতে বেশ কাজে দেয়।এতে উপকারী বেশকিছু উপাদান রয়েছে- যেমন ভিটামিন-ই, কে, সি, বি১, বি২ ও বি৬।পাকা কলাও চুলকে ক্ষতির হাত থেকে রক্ষা করতে যুদ্ধ করে।

ডিম, মধু ও বিয়ারের মিশ্রণ আপনার চুল রক্ষায় অবিশ্বাস্য কাজ করে। বিয়ারে ভিটামিন-বি, আয়রন, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম, ফসফরাস, কপার রয়েছে, যা আপনার চুলকে শক্তিশালী ও চুল গজাতে দারুণ কাজে দেয়।

**এই ধরনের আরও পরামর্শ পেতে চোখ রাখুন একবিংশর পাতায়।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *