স্বপ্নে বীর্যস্খলন বা স্বপ্নদোষ সমস্যা থেকে মুক্তি

dreamsexলাইফস্টাইলঃ  পুরুষদের ঘুমের মধ্যে বীর্যস্খলন অতি সাধারন ব্যাপার।কিন্তু স্বপ্নদোষ যদি অতি মাত্রায় হয় তাহলে পুরুষদের মানসিক ও শারীরিক সমস্যা সৃষ্টি হতে পারে।কম বয়সে শরীরে হরমোন পরিবর্তনের জন্য সমস্যাটি বেশি হয়। তবে প্রাপ্তবয়স্কদের এই সমস্যাটি বেশি।

কারোর স্বপ্নদোষ সংক্রান্ত সমস্যা দেখা দিলে, বেশিরভাগরাই ঘনিষ্ঠ মহলে পরামর্শ চান। অনেকে পরামর্শ দিয়ে থাকেন যে হস্তমৈথুন করলে এই সমস্যা থেকে নিষ্কৃতি পাওয়া যায়। একদমই রেহাই পাওয়া যায় না। উল্টে সমস্যা বাড়ে। কারন স্বপ্নদোষ ও হস্তমৈথুন সম্পূর্ণ বিপরীত বিষয়। অতিরিক্ত হস্তমৈথুন করলে শারিরীক, মানসিক এবং হরমোনজনিত সমস্যা সৃষ্টি হয়৷ পুরুষদের স্থায়ী পুরুষত্বহীনতার মত মারাত্মক রোগের সৃষ্টি করতে পারে।

সাধারণত দেখা যায়, যে সমস্থ পুরুষরা দির্ঘ সময়ের ব্যবধানে শারীরিক মিলনে অভ্যস্ত বা  অতিরিক্ত যৌনচিন্তা করেন তাদেরই স্বপ্নদোষ বেশি হয়ে থাকে। অতিরিক্ত হস্তমৈথুন বা যৌন চিন্তার ফলে বীর্য যৌনতন্ত্রে আটকে যায়। পরবর্তী কালে আটকে থাকা বীর্য প্রস্রাবের সঙ্গে অথবা যৌনস্বপ্ন দেখে ঘুমের মধ্যে নিজ থেকে বেরিয়ে যায়।

স্বপ্নদোষ সমস্যা থেকে বেরিয়ে আসতে অবিলম্বে যৌন চিকিৎসকের পরামর্শ নিন। এছাড়া কিছু ঘরোয়া উপায় আছে যেগুলি করে দেখতে পারেন।

নিয়মিত অশ্বগন্ধা খেলে সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

প্রতিদিন সামান্য পরিমান পুদিনা পাতা ও মিছরি একসঙ্গে খাওয়ার অভ্যাস করে দেখতে পারেন।

ঘুমোনোর আগে অতিরিক্ত জল পান করবেন না। যদি সামান্য পরিমানও প্রস্রাবের লক্ষন থাকে তাহলে শুতে যাওয়ার আগে মুত্রত্যাগ করে নিন।

রাতের খাবার খাওয়ার পর কিছুক্ষন হাটা-হাটি করে শুতে যান।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *