—–সাপ্তাহিক রাশিফল—–

unnamed

মেষঃ গান- বাজনার প্রতি আকর্ষণ থাকায় অবসরযাপনের কোনও অসুবিধা বা একাকিত্ব বোধ হবে না। বুদ্ধি ও যথাযথ যুক্তি প্রয়োগের দ্বারা উপার্জনের নতুন নতুন পথ খুঁজে নিতে সক্ষম হবেন। স্বামী- স্ত্রী একে অপরকে সাহায্যের দ্বারা গভীর কোনও দুঃখ থেকে বেড়িয়ে আসতে পারবেন।

বৃষঃ এই সপ্তাহে আপনি শত্রু হোক বা মিত্র সকলকেই খ্যাতি বা প্রতিদানের প্রত্যাশা না রেখেই সাহায্য করার জন্য প্রস্তুত থাকবেন। এতে অনেকেই আপনাকে বোকা ভাবতে পারে। কিন্তু বিশেষ কোন দরকারি কাজে এমন সাহায্য পাবেন যা অবিশ্বাস্য। ভাতৃস্থানীয় কারও দ্বারা সুবিধা পাবেন না।

মিথুনঃ গৃহ, কর্ম, পেশা প্রভৃতি ক্ষেত্রে স্থিতিশীল অবস্থা চলবে। পরিবারে কেউ সন্তানসম্ভবা থাকলে অকারন খরচা আটকানো মুশকিল হয়ে পড়তে পারে। পূর্বনির্ধারিত বেড়ানোর জন্য সঞ্চিত অর্থ খরচা হয়ে যেতে পারে। কারোর পক্ষপাত না করলে সামাজিক দিকে আপনার সন্মান অক্ষুণ্ণ থাকবে।

কর্কটঃ কিছু চঞ্চলতার জন্য কাজে ভুল হলে স্বীকার করুন, গোঁয়ার্তুমি করলে নিজের ক্ষতি করবেন। এতে শরীর ও মনে চাপ পড়তে পারে। অর্থ রোজগার ভালো কিন্তু এর জন্য আপনাকে প্রচুর পরিশ্রম করতে হবে। বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়ে সন্মানহানি হতে পারে। নিজেকে নিয়ন্ত্রন করুন।আপনার কর্ম প্রতিভার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ  তোয়াজ করে চলবে।

সিংহঃ যে কোনও কারনেই হোক আত্মীয়, সহকর্মী, ভৃত্য সবার অতি কৌতূহল আপনাকে বিব্রত করবে। আপনি কৌতূহল মেটাতে রাজি থাকবেন না। পরিমিত আহার গ্রহন করুন তাহলেই সুস্থ থাকবেন। যারা আপনার সমালোচনা করছে তাদের কোথায় বিন্দুমাত্র বিচলিত হবেন না। এরা আপনার কিছুই করতে পারবে না।

কন্যাঃ ক্ষমতা থাকলেও তা উপযুক্তভাবে ব্যবহারের ক্ষেত্র পাবেন না। অর্থ সমস্যা নয়, কর্মের জন্য আইন- কানুন সব দিক রক্ষা করে চলার ক্ষেত্রে ধাপে ধাপে সমাধান হয়ে যেতে থাকবে। বড় দাদা বা দিদির সঙ্গে দুঃখ বিনিময় করতে যাবেন না। পরিবারের সঙ্গে নিজেকে বেশি করে যুক্ত রাখুন।

তুলাঃ প্রতিকূলতাকে আয়ত্তে  আনার জন্য ধৈর্য ধরে অপেক্ষা করুন। তারপর এমন ভাষায় আক্রমন করুন, যাকে বলবেন শে বুঝে উঠতে পারবে না, তাকে তিরস্কার করলেন, না তোষামোদ করলেন। সন্তানের আচরণ আপনার মনে দুঃখ দিতে পারে। দুঃখ দিলেও সহ্য করুন, রাগের বসে শাসন করতে গিয়ে সীমা ছাড়ালে খারাপ ফল হতে পারে।

বৃশ্চিকঃ ব্যবসা ক্ষেত্রে খদ্দেরদের সঙ্গে সংযত হয়ে কথা বলুন। আপনার শাণিত বাক্য প্রয়োগ খদ্দেরদের ভয় পাইয়ে দিতে পারে। এর প্রভাব ব্যবসায় পড়তে পারে। ব্যবসার সব কথা বাড়িতে আলোচনা করবেন না। কোনও কারনে হাতের ব্যাথা হতে পারে, সেই কারনে মনটা অস্থির হয়ে থাকবে। সপ্তাহের শুরুতে টাকার জোগান কম থাকতে পারে। পরে সব ঠিক হয়ে যাবে।

ধনুঃ নির্দিষ্ট দিনের কাজের বাইরে ছুটির দিনেও কোনও না কোনও ব্যাপারে ব্যস্ততা থেকেই যাবে। বিশ্রামের সুযোগ কম পাবেন। সময় করে বিশ্রাম নিতে হবে নাহলে অসুস্থ বোধ করতে পারেন। এত ক্লান্ত থাকবেন যে শখের জন্য কোথাও ঘুরতে যেতে ইচ্ছে করবে না। আর্থিক সমস্যা ততটা তীব্র থাকবে না।আগে যে বুদ্ধিতে চলতেন, তার কিছু পরিবর্তন করুন।

মকরঃ চেনাজানার মাধ্যমে কাজ হাসিল করার জন্য বিচক্ষণ পদক্ষেপ নিন। স্বজন কেউ আপনার মানবিকতাকে প্রাধান্য না দিয়ে উল্টে কটূক্তি করতে ছাড়বে না। পদস্থ ব্যক্তিরা আপনাকে যথাযোগ্য সন্মান দিয়ে চলবে। সন্তানের কোনও কৃতিত্বে আপনি গর্ববোধ করবেন।

কুম্ভঃ মানসিক শক্তি দিয়ে সমস্তরকম প্রতিকূলতার মোকাবিলা করে জয়ী হবেন। অজানা কারনে সহোদরস্থানীয় স্বজনদের সঙ্গে যোগাযোগ সম্ভব হবে না। বহু পুরাতন ন্যায্য পাওনা পেয়ে যেতে পারেন যদি স্থির বুদ্ধি প্রয়োগ করেন এবং লেগে থাকেন। কর্মস্থলে সন্মান অক্ষুণ্ণ থাকবে। সন্তানের জন্য চিন্তিত থাকতে হতে পারে।

মীনঃ নেতৃত্ব দেওয়ার প্রবল ইচ্ছা থাকবে কিন্তু সময় অনুযায়ী ঠিক নয়। পরিচিত মহলে সুনাম অক্ষুণ্ণ থাকলেই যথেষ্ট মনে করবেন। নানা উদ্বেগের ভেতর ও অকারন অপেক্ষার দ্বারা দিন গুজরান করতে হবে। ভাগ্যপতি কোনক্রমে আপনাকে রক্ষা করে চলতে সাহায্য করবেন। প্রয়োজনীয় অর্থ জোগাড় হয়ে যাবে। শরীরের দিকে নজর দিন এবং সাবধানে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *