নাগালের মধ্যে ত্বক চর্চা– জেনে নিন কিভাবে।

Skincareএখন নাগালেই মধ্যেই রয়েছে রূপচর্চার নানান উপকরন।এই উপকরণগুলো ব্যবহার করলে অনেক খুঁত ঢাকা যায়।ভুক্তভোগীরা জানেন সময় থাকতে সতর্ক হলে রুপের অনেকটাই ধরে রাখা যায়।ওষুধের কুপ্রভাব,পলিউসন,খাদ্য,স্ট্রেস ও টেনশন ত্বকের মারাত্তক ক্ষতি করে।ত্বক পরিচর্চার জন্য কয়েকটি প্যাক দেওয়া হল,ব্যবহার করে দেখতে পারেন।

শুষ্ক ত্বকের জন্য-পরিমান মতো সাদা জিরে ও মৌরি বাটা,মধু ১ চা চামচ, ঘরে পাতা দই ২ চা চামচ, সামান্য পরিমানে অলিভ অয়েল বা নারকেল তেল এবং কর্ণফ্লাওয়ার ভালোভাবে মিশিয়ে ১০ মিনিট ত্বকে মেখে রাখুন।এবার ভেজা হাতে ঘষে তুলে নিন।এটা খুব উপকারি প্যাক।

তৈলাক্ত ত্বক-প্রয়োজন মতো কমলালেবুর খোসার পাউডার ও মুলতালি মাটি জল মিশিয়ে প্যাক তৈরি করে নিন।ত্বকে তেল মেখে ৫ মিনিট পর প্যাকটি মাখুন।১০ মিনিট পর ভেজা তুলো দিয়ে উঠিয়ে নিন।

স্বাভাবিক ত্বক-কমলালেবুর কোয়ার রস,৩/৪ চামচ চিনি,১/২ চা চামচ টকদই,বেসন ১১/২(দেড়)চা চামচ মিশিয়ে প্যাক বানিয়ে নিন।১০ মিনিট ত্বকে লাগিয়ে রাখুন। পড়ে ঠাণ্ডা জলে ধুয়ে নিন।

স্পর্শকাতর ত্বক-কর্ণফ্লাওয়ার ও সাদা চন্দন সমানভাগে জল মিশিয়ে প্যাক তৈরি করে নিন।যদি শুষ্ক স্পর্শকাতর ত্বক হয় তাহলে অলিভ অয়েল মেশাতে হবে।তৈলাক্ত স্পর্শকাতর ত্বক হলে মেশাবেন না।

এই প্যাকগুলি ব্যবহার করে দেখুন,নিশ্চিত সুফল পাবেন আর খরচাও নামমাত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *