চাকরির খবর—পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেলে ৪৯৮২ গ্রামীণ ডাক সেবকের চাকরি।

c4cb9499f00104c6f01f22af59218ce4_showing-post-media-for-indian-postman-cartoons-wwwcartoonsmixcom-indian-postman-clipart-images_620-464ভারতীয় ডাক বিভাগ পশ্চিমবঙ্গ সার্কেলে ৪৯৮২ গ্রামীণ ডাক সেবকের পদে চাকরি দিতে চলেছে। দরখাস্ত করার শেষ তারিখ ১০ই জুন ধার্য করা হয়েছে।

মাধ্যমিক পাস ছেলেমেয়েরা আবেদন করতে পারবেন। কোন স্বীকৃত কম্পিউটার ট্রেনিং স্কুল থেকে নুন্যতম ৬০ দিনের বেসিক কোর্স পাস করতে হবে। যাদের মাধ্যমিক বা উচ্চমাধ্যমিকে কম্পিউটার ছিল তাদের সার্টিফিকেট কোর্স করার দরকার নেই।

বয়স, ১৯.৫.১৭ হিসাবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তপসিলিরা ৫ বছর,ওবিসি ৩ বছর, প্রতিবন্ধিরা ১০ বছর বয়সের ছাড় পাবেন।

বাছাই করা হবে মেধার ভিত্তিতে।মাধ্যমিকে বিষয়ভিত্তিক ও মোট পাওয়া নম্বরের ওপর মেধা তালিকা তৈরি করা হবে। ঐ তালিকা শর্ট লিস্ট করার পর যাবতীয় প্রমানপত্র ভেরিফিকেসন করার পর পরীক্ষা বা টেস্টের জন্য ডাকা হবে।

দরখাস্ত করবেন অনলাইনে এবং ১০ই জুনের মধ্যে।www.indiapost.gov.in/ http://appost.in/gdsonline. দরখাস্ত করার আগে সমস্ত প্রমানপত্র জেপিজি বা জেপিইজি ফরম্যাটে স্ক্যান করে নেবেন। মাধ্যমিক পাশের মার্কসিট, কম্পিউটার সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট, পাসপোর্ট মাপের ছবি ও সিগনেচার। প্রথমে ওপরে দেওয়া ওয়েবসাইটে  গিয়ে নাম রেজেস্ট্রি করতে হবে। রেজেস্ট্রি করার পর রেজিস্ট্রেশন নাম্বার ও পাস ওয়ার্ড পাওয়া যাবে তারপর পরীক্ষা ফি বাবদ পোস্ট অফিসে গিয়ে ফি পেমেন্ট চালানে ১০০ টাকা জমা দিতে হবে। তপশিলি ও মহিলাদের ফি লাগবে না।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *