‘দাউদ’ মরনাপন্ন…

27fir13-5-650_122714072102ভারতের মোস্ট ওয়ান্টেড অপরাধী দাউদ ইব্রাহীম পায়ে ভয়ঙ্কর গাংগ্রিনে আক্রান্ত হয়ে পাকিস্তানে করাচীর লিয়াকত জাতীয় হাসপাতালে ভর্তি। দাউদ সম্পূর্ণ ভাবে চলা ফেরার শক্তি হারিয়েছেন। করাচীর  ‘লিয়াকাত জাতীয় হাসপাতালের’ ডাক্তাররা জানাচ্ছেন যে গ্যাংগ্রিনে আক্রান্ত ‘পা’টিকে বাদ দেওয়া ছাড়া উপায় নেই।

হাসপাতালের মেডিকেল রিপোর্ট জানাচ্ছে উচ্ছ রক্তচাপ ও উচ্ছ ব্লাড সুগারের কারণে শরীরে উপযোগী রক্তের যোগান হচ্ছে না ফলে রক্তে অক্সিজেনের মাত্রা কমে যাচ্ছে আর এই কারণে অত্যন্ত দ্রুত হারে শরীরে কোষের মৃত্যু ঘটছে।দাউদ চিকিৎসায় খুব একটা সাড়া না দেওয়ায় ডাক্তাররা জীবন সংশয়ের আশঙ্কা করছে।

dawood-home-in-karachi_14

পূর্ণ আইএসআই সুরক্ষা ঘেরাটোপে দাউদকে হাসপাতালে রাখা হয়েছে।অথচ ভারত যখন বার বার তথ্যপ্রমান দিয়ে পাকিস্তানে দাউদের উপস্থিতির কথা জানাচ্ছে, ইসলামাবাদ পাকিস্তানে দাউদের উপস্থিতির ব্যাপারটা অস্বীকার করছে।ইন্টারপোল দাউদের বিরুদ্ধে হুলিয়া জারি করার সাথে এও জানায় যে বিগত দুদশক ধরে দাউদ বহাল তবিয়তে করাচীর ক্লিফটন এলাকায় বসবাস করছে।

দাউদের শারীরিক অবস্তার অবনতির কারণে অঘটন ঘটে গেলে ১৯৯৩ সালে মুম্বাই সিরিয়াল বিস্ফোরণের নায়ক কে ভারতে এনে বিচার করার সুযোগ হারাবে। ২৫৭ জন নিরীহ মানুষের হত্যাকারীকে আইনের  সাজা দিতে না পারলে আফসোস থেকে যাবে।গত বছর মুম্বাই বিস্ফোরণের আরেক সহযোগী ইয়াকুব মেননকে ফাঁসিতে ঝোলানোর পর মুম্বাই সহ সমগ্র দেশের জনগন আত্মপ্রসাদ লাভ করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *