তিনটি নতুন ব্যবসায়িক ফিচার অ্যাপ যুক্ত করলেন ইনস্টাগ্রাম কতৃপক্ষ।

instagramক’দিন আগে নতুন করে সাজানো হয় ছবি শেয়ারের সাইট ইনস্টাগ্রামকে।

এখন ইনস্টাগ্রাম আর শুধু ছবি শেয়ারের নয়। যারা ব্যবসায়িক  উদ্দেশে এই অ্যাপটি ব্যবহার করেন তারা নতুন তিনটি ফিচার পাবেন এমনটাই জানালেন কতৃপক্ষ।

এই মুহূর্তে সারা পৃথিবীতে ৪০০ মিলিয়ন মানুষ ইনস্টাগ্রাম ব্যবহার করেন। ইনস্টাগ্রাম কতৃপক্ষ চাইছে ৪০০ মিলিয়নের মধ্যে ২ লাখ ব্যবসায়ী তাদের প্রডাক্ট এই সাইটে প্রচার করুক আর সেই উদ্দেশেই যুক্ত করা হয়েছে তিনটি নতুন অ্যাপ।

*ইনস্টাগ্রাম কতৃপক্ষ ফিচার তিনটি উন্মুক্ত করে জানালেন যে এই তিনটি ফিচার যথাক্রমে- বিজনেস প্রোফাইল। এতে ‘কনটাক্ট’ বাটন আছে।গ্রাহকরা ব্যবসায়ীদের সঙ্গে কিভাবে যোগাযোগ করবে সেটা এই ফিচারের মাধ্যমে নির্দিষ্ট করতে পারবেন ব্যবসায়ীরা। ব্যবসায়ীরা ফোন কল, টেক্সট বা ইমেল যেটাই ঠিক করে দেবেন গ্রাহকরা সেই মাধ্যমেই যোগাযোগ করতে পারবেন।

**দ্বিতীয় ফিচার হলো ‘ইনসাইট’ বা ‘অ্যানালিটিক্স’। আগে লাইক-কমেন্টের মাধ্যমে ইনস্টাগ্রাম পোস্টের জনপ্রিয়তা বিচার করতেন ব্যবসায়ীরা। নতুন ফিচার অ্যানালিটিক্স তাদের আরও গভীরতর বিশ্লেষণের সুযোগ দেবে। কতজন ইনস্টাগ্রাম ব্যবহারকারীর কাছে পোস্টটা পৌঁছালো, এখান থেকে কতজন ব্যবহারকারী মূল ওয়েবসাইটে আসলো, অন্যান্য পোস্টের সাথে নতুন পোস্টের তুলনামূলক ফারাক কোথায় ইত্যাদি অ্যানালিটিক্সের সাহায্যে যাচাই করতে পারবেন ব্যবসায়ীরা।

***তৃতীয় ফিচার হলো ‘অ্যাড প্রোফাইল’। যদি কোনো ব্যবসায়ী বা ব্যবসায়িক প্রতিষ্ঠান তাদের কোনো পোস্টকে অ্যাড হিসেবে ছড়িয়ে দিতে চায় তবে সে সুযোগ দেবে এই ‘অ্যাড প্রোফাইল’। **সুত্র সংবাদ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *