“এই সপ্তাহে শেয়ার বাজার কি হতে চলেছে” ?

images-1-4One day reversal after two days correction is not necessarily continuation of original trend and is subject to violent correction.এই কথাটা যারা শেয়ার কেনবেচা ব্যবসার সঙ্গে যুক্ত তারা সব সময় মনে রাখলে ভাল। violent correction কথাটা মানে রাখে।

গত সপ্তাহে বাজার শুরু হয়েছিল- ১০০৯৯ দিয়ে আর শুক্রবার শেষ হল ৯৭১০। মিডক্যাপে আরও ভায়োলেন্ট কারেকসান দেখতে পাওয়া গেছে। জুলাই মাস থেকে নিফটি ৯৫৩৮ থেকে যাত্রা শুরু করে পৌঁছে যায় ১০১৫০। ৬১০ পয়েন্টের বৃদ্ধি। প্রায় ৭০% বৃদ্ধি এক সপ্তাহে শেষ হয়ে গেল। এবার ৯৭১০ এর নিফটি ফিউচার থাকলে ভাল যদি আবার ভাঙতে শুরু করে তাহলে পুনরায় ভায়োলেন্সের নমুনা দেখতে পাব। ৯৪৭০ এ গিয়ে থামতে পারে নাহলে ৯৩৪০। এটা একবারে নাও হতে পারে। হালকা ওপরে গিয়ে দড়াম করে পড়ে যাওয়াটাই বাজারের স্টাইল। বাজারে বিগত চার পাঁচদিনে ভার্টিকাল ফল হয়েছে। বাজার একটু sidewise  করে সময় খাওয়াতে পারে। এতে চেষ্টা চলবে কল ও পুটের প্রিমিয়ামগুলো নষ্ট করে দাও যাতে সাধারন মানুষ বেশী রোজগার করতে না পারে।

এই মুহূর্তে বাজারে দু শ্রেণির বিনিয়োগকারী ফেঁসে আছেন। একটি দল যারা ওপরের দামে কিনে ফেঁসে আছে আর আরেকদল যারা ওপরের দামে কিনেছিল অ্যাভারেজ করার জন্য।

পরামর্শ হল—তাড়াহুড়ো করে অ্যাভারেজ করতে যাবেন না । যারা ফ্রেশ তারা সুইং ট্রেডিং করতে পারেন। বাজার বাড়বার খুব একটা সুযোগ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *